নারীর উন্নয়ন ছাড়া দেশের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়: লুৎফুন্নেছা খান

প্রকাশিত: ১০:০৬ পূর্বাহ্ণ, অক্টোবর ৯, ২০২২

নারীর উন্নয়ন ছাড়া দেশের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়: লুৎফুন্নেছা খান

নারী ঐক্য পরিষদের কেন্দ্রীয় সভাপতি ও সংসদ সদস্য লুৎফুন্নেছা খান বলেছেন, সমাজে আইনের শাসন প্রতিষ্ঠা করতে হবে। নারী ও শিশুর সর্বোপরি সাধারণ জনগণের নিরাপত্তা ও মানবাধিকার নিশ্চিত করতে হবে। বাংলাদেশে যতক্ষণ পর্যন্ত নারী ও শিশুর প্রতি সহিংসতা বন্ধ না হবে, নারীর যথাযথ মর্যাদা ও অধিকার প্রতিষ্ঠা না হবে, ততদিন সাধারণ জনগণকে সঙ্গে নিয়ে নারী ঐক্য পরিষদ তার সামাজিক আন্দোলন চালিয়ে যাবে। তিনি আরো বলেন, নারীর উন্নয়ন ছাড়া দেশের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়। এজন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বপ্ন বাস্তবায়নে বর্তমান সরকার নারীর অর্থনৈতিক, সামাজিক ও রাজনৈতিক ক্ষমতায়নে কাজ করে যাছে।

শনিবার (৮ অক্টোবর) বিকেল ৩টায় সিলেট নগরীর সোবহানীঘাটস্থ আগ্রা কমিউনিটি সেন্টারে নারী ঐক্য পরিষদ সিলেট জেলা শাখার উদ্যোগে বন্যায় ক্ষতিগ্রস্থ দুস্থ নারীদের আত্মকর্মসংস্থানের জন্য ছাগল ও সেলাই মেশিণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন।
সিলেট জেলা সভাপতি মারিয়ান চৌধুরী মাম্মির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক নিবাস রঞ্জন দাস। স্বাগত বক্তব্য রাখেন প্রচার সম্পাদক সালমা বেগম।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক জাহেদা আকতার, সিলেট জেলার সহ সভাপতি হাসিনা বেগম, যুগ্ম সাধারণ সম্পাদক শাহানা চৌধুরী, নির্বাহী সদস্য হিনু বর্মন, মিনা চৌধুরী, আনিসা শ্রাবিত্রি সেন প্রমুখ।

%d bloggers like this: